আবুধাবির টি-টেনে বাংলাদেশের ৬ ক্রিকেটার

প্রকাশিত: ১:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২০

ঢাকা : বাংলাদেশি ক্রিকটারদের মধ্যে ড্রাফটে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান মিরাজ। তবে তাদের কেউ দল পাননি।

পেসার তাসকিন আহমেদ ও মুক্তার আলী এবং স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন থাকছেন একই তাঁবুতে। এ তিন ক্রিকেটারকে দলে টেনেছে মারাঠা অ্যারাবিয়ানস। বাংলা টাইগার্সে জায়গা পেয়েছেন আফিফ হোসেন ও মেহেদি হাসান। আর নাসির হোসেনকে পুনে ডেভিলস ড্রাফট থেকে তুলেছে। এ টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটে দল পেয়েছেন বাংলাদেশের ছয় জন ক্রিকেটার।

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে শুরু হচ্ছে আবুধাবি টি-টেন লিগের চতুর্থ আসর। বুধবার বাংলাদেশ সময় রাতে অনুষ্ঠিত নিলামে ড্রাফট থেকে দল পান বাংলাদেশি ছয় তারকা।

ড্রাফটে বাংলাদেশিদের মধ্যে সবার আগে ডাক পান মোসাদ্দেক। পরে তাসকিন ও মুক্তার আলীকে দলে ভেড়ায় অ্যারাবিয়ানস। এ দলের আইকন শোয়েব মালিক, আর ড্রাফট থেকে মোহাম্মদ হাফিজকে টেনে নিয়ে শক্তিশালী স্কোয়াড গড়ার ইঙ্গিত দেয়। পরে যোগ করেছে ইংল্যান্ডের লরি এভান্সকে।

এরপর বাংলা টাইগার্স ডাকে তরুণ অলরাউন্ডার আফিফকে। এই দলে রয়েছেন আরো একজন বাংলাদেশি। তিনি তরুন অলরাউন্ডার মেহেদি হাসান। এ দলটির আইকন ক্রিকেটার শ্রীলঙ্কার ইসুরু উদানা। এছাড়া পাকিস্তানের মোহাম্মদ ইরফান, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার ও দক্ষিণ আফ্রিকার ডেভিড ওয়াইস রয়েছেন।

এক সময় নিয়মিত জাতীয় দলে খেলা নাসিরও দল পেয়েছেন টি-টেন লিগে। তার দল পুনেতে রয়েছেন থিসারা পেরেরা, মোহাম্মদ আমির, স্যাম বিলিংস ও অজন্থা মেন্ডিসের মতো ক্রিকেটাররা।