৪২ বলে সেঞ্চুরি হাঁকানো সেই পারভেজের স্বপ্নভঙ্গ ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১১, ২০২১

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২১

ঢাকা : বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সবার নজর কাড়েন পারভেজ হোসেন ইমন। নভেম্বরে অনুষ্ঠিত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে রাজশাহীর বিপক্ষে মাত্র ৪২ বলে ১০০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ভর করে রাজশাহীর করা ২২১ রানের লক্ষ্যকে পেরিয়ে যায় ফরচুন বরিশাল।

এমন অবিশ্বাস্য ব্যাটিংয়ের পর নির্বাচকদের চোখে পড়েন পারভেজ। আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রাথমিক দলেও ছিলেন তিনি। ২৪ জনের দলে জায়গা হয় ১৮ বছর বয়সী এই টপঅর্ডার ব্যাটসম্যানের। কিন্তু ভাগ্য তার বিপক্ষে। কুঁচকির পুরোনো ব্যথার কারণে উইন্ডিজের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলেন তিনি। তার পরিবর্তে আপাতত আর কাউকে দলে নেয়া হচ্ছে না।

রোববার (১০ জানুয়ারি) দলের সঙ্গে হোটেলেও উঠতে পারেননি এ উদীয়মান ক্রিকেটার। এর আগেই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ড্রেসিংরুম ছাড়েন পারভেজ।

আসন্ন ওয়ানডে সিরিজের আগে সফরকারীদের বিপক্ষে বিকেএসপিতে অনুষ্ঠেয় ১৪ ও ১৬ জানুয়ারির দুটি প্রস্তুতি ম্যাচে খেলা নিশ্চিত ছিল তার। সেখানে ভালো পারফরম্যান্স করলে হয়তো লাল-সবুজের জার্সিতে অভিষেকও ঘটত তার।

কিন্তু এমন সুযোগের মাঝেও স্বপ্নভঙ্গ হয়েছে গত যুব বিশ্বকাপজয়ী দলের এই ক্রিকেটারের। কুঁচকির পুরোনো ব্যথাটা মাথাচাড়া দিয়ে উঠেছে। আগামী এক সপ্তাহ বিছানাতেই বিশ্রামে কাটাতে হবে তাকে। তাই সিরিজের দল থেকে ছিটকে গেলেন এই তরুণ তুর্কি।

সোমবার (১১ জানুয়ারি) বিসিবির নির্বাচক হাবিবুল বাশার গণমাধ্যমকে এ কথা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কুঁচকির চোটের পুরনো ব্যথা দেখা দিয়েছে তার। স্ক্যান করানোর জন্য হাসপাতালে যেতে হবে তাকে। অর্থাৎ জৈব সুরক্ষা বলয় ভেঙে বের হয়ে যেতে হবে। ফের স্কোয়াডে যুক্ত হতে হলে নিয়ম অনুযায়ী অন্তত তিন দিন আইসোলেশনে থাকতে হবে। আর কুঁচকির ব্যথা ভালো হতেও সময় লাগতে পারে। এসব বিষয় চিন্তা করে তাকে ছেড়ে দেয়া হয়েছে।