প্রাথমিকে বদলি নিয়ে নতুন করে যে নির্দেশনা এলো নিউজ ডেস্ক জানুয়ারি ১৫, ২০২

প্রকাশিত: ১০:১৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২১

ঢাকা: অনিয়মের অভিযোগে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের বদলির ক্ষমতা হারানোর পর তা আবারও ফিরে পেলো প্রাথমিক শিক্ষা অধিদফতর।

বুধবার (১৩ জানুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করে ক্ষমতা ফিরিয়ে দেয়।

এর আগে গত বছর ১৪ ডিসেম্বর এক অফিস আদেশে মন্ত্রণালয় অধিদফতরের বদলির ক্ষমতা বাতিল করে। এতে বলা হয়, অধিদফতরের আওতাধীন মাঠ পর্যায়ে কর্মরতদের বদলি/পদায়ন কার্যক্রম প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে সম্পাদিত হবে।

বুধবার (১৩ জানুয়ারি) জারি করা অফিস আদেশে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়, গত বছর ১৪ ডিসেম্বর জারি করা আদেশটি স্থগিত করা হলো।

গত বছরের ১৪ ডিসেম্বর জারি করা আদেশে বলা হয়েছিল, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বদলি/পদায়ন বিষয়ে বিদ্যমান নীতিমালাটি যথাযথভাবে বাস্তবায়িত না হওয়ায় তা বাতিল করা হলো। প্রাথমিক শিক্ষা অধিদফতরের আওতাধীন কর্মকর্তাদের নতুন বদলি/পদায়ন নীতিমালা না হওয়া পর্যন্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা শিক্ষা অফিসার, সহকারী উপজেলা শিক্ষা অফিসার, পিটিআই সুপার, পিটিআই ইন্সট্রাক্টর ও ইউআরসি ইন্সট্রাক্টরদের বদলি/পদায়ন কার্যক্রম প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে সম্পাদিত হবে। প্রাথমিক শিক্ষা অধিদফতর প্রয়োজনে বদলি/পদায়নের প্রস্তাব অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে প্রেরণ করতে হবে।