সাকিবের জায়গায় কপাল খুললো যে তারকার

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২১

ঢাকা : পরিবারের পাশে থাকতে নিউজিল্যান্ড সফর থেকে ছুটির আবেদন করেছেন সাকিব। এর আগে ২০২১ সালের শুরুর দিনেই সাকিব ও তার স্ত্রী শিশির সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছিলেন, তাদের ঘরজুড়ে আসতে যাচ্ছে আলাইনা ও ইরামের আরেক সহোদর।

যদিও ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে খেলতে পারছেন না সাকিব আল হাসান। সোমবারই নিশ্চিত হয়েছিল শেষ টেস্টে খেলছেন না সাকিব। এরপর মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চান টাইগার অলরাউন্ডার।

এদিকে তার জায়গায় দলে ডাক পেয়েছেন ব্যাটিং অলরাউন্ডার সৌম্য সরকার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাকিবের আবেদন মঞ্জুর করেছে। এরপর থেকেই সবার নজর ছিল ক্যারিবীয়দের বিপক্ষে শেষ টেস্টে কে ডাক পান। এদিন সন্ধ্যায় বিসিবি জানিয়েছে, শেষ টেস্টের জন্য সৌম্যকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এর ফলে বাংলাদেশ যখন নিউজিল্যান্ড সফরে যাবে, সে সময়েই সাকিবের তৃতীয় সন্তানের পৃথিবীতে আগমনের কথা। এমন গুরুত্বপূর্ণ সময়ে স্ত্রীর পাশে থাকতেই ছুটির আবেদন করেছেন সাকিব। তবে বিসিবি এখনো সাকিবের ছুটির ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানায়নি।

সাকিবের প্রথম সন্তান আলাইনা হাসান অব্রির জন্মের সময়ে তিনি বাংলাদেশে ছিলেন। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ব্যস্ত থাকায় তখন স্ত্রীর পাশে থাকতে পারেননি তিনি। অবশ্য সন্তান জন্মের পরই কন্যার মুখ দেখতে সুদূর আমেরিকায় ছুটে গিয়েছিলেন টাইগার অলরাউন্ডার।

দ্বিতীয় সন্তানের জন্মের সময় সবধরণের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞায় ছিলেন সাকিব। এছাড়া করোনার কারণে এমনিতেও ক্রিকেট বন্ধ ছিল। ফলে ইরামের জন্মের সময় স্ত্রীর সঙ্গেই ছিলেন তিনি। এবার তৃতীয় সন্তান পৃথিবীতে আগমনের সময়ে আবার আছে দেশের গুরুত্বপূর্ণ সিরিজ। তবে পরিবারের পাশে থাকাও যে গুরুত্বপূর্ণ।

কুঁচকির চোটের কারণে এমনিতেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে পারছেন না সাকিব। এরপর আবারো চোট পেলে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে চলে যেতে পারেন তিনি। ফলে না খেলে পুনর্বাসন প্রক্রিয়ার মাঝে যাওয়াই তার জন্য শ্রেয়। সব দিক মিলিয়েই নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চেয়ে চিঠি দিয়েছেন সাকিব।