রাতে হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২১

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার জন্য রাজধানীর এভার কেয়ার হাসপাতালে নেওয়া হবে। মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে তাকে হাসপাতালে নেওয়া হবে। এজন্য তার হাসপাতালে যাতায়াতে নিরাপত্তার ব্যবস্থা করতে পুলিশকে চিঠি দেওয়া হয়েছে বিএনপির পক্ষ থেকে।

খালেদা জিয়ার একান্ত সচিব আব্দুস সাত্তার বলেন, রাত আট থেকে ৯টার মধ্যে ম্যাডামকে হাসপাতালে নেওয়া হবে। সেই অনুযায়ী পুলিশকে ব্যবস্থা নিতে আমরা চিঠি দিয়েছি। পরে খালেদা জিয়ার চিকিৎসক ডা. জাহিদ বলেন, পরীক্ষা-নিরীক্ষা করার জন্য ম্যাডামকে আজ হাসপাতালে নেওয়া হবে।

এর আগে গত শনিবার খালেদা জিয়ার দ্বিতীয় করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসার কথা জানিয়ে তার চিকিৎসক ডা. এফ এম সিদ্দিকী গণমাধ্যমে বলেন, তার আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করা দরকার। আমরা মেডিকেল বোর্ডের চিকিৎসকরা বসে আগামী কয়েকদিনের মধ্যে সেগুলো করিয়ে নেব।

জানা গেছে, আজও হাসপাতালে খালেদা জিয়ার সিটি স্ক্যান করানো হবে। গত ১৫ এপ্রিল রাতে এভার কেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়। তারপর তার ব্যক্তিগত চিকিৎসকরা বলেন, সিটি স্ক্যানে খালেদা জিয়ার ফুসফুসে ‘অত্যন্ত মিনিমাম’ সংক্রমণ হয়েছে। যা সত্যিকার অর্থে মাইল্ড পর্যায়েও পড়ে না। তাই খালেদা জিয়ার আগের ওষুধের সঙ্গে নতুন ওষুধ অ্যান্টিবায়োটিক যুক্ত করা হয়েছে।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তিনি ছাড়াও বাসভবন ফিরোজার আরও আটজন ব্যক্তিগত স্টাফ আক্রান্ত হন। তাদের চিকিৎসাও বাড়িতেই চলছে।